সর্বশেষ সংবাদ
বরিশাল বুলসের ১৫ ক্রিকেটার

বরিশাল বুলসের ১৫ ক্রিকেটার

১৪৬ দেশি খেলোয়াড়, বিদেশি খেলোয়াড় ১৬৮ জন। এর মধ্য থেকে বেছে নিয়ে তৈরি হলো বিপিএলের দলগুলো। আগামী ৪ নভেম্বর থেকে শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চতুর্থ আসর। অংশ নিচ্ছে সাতটি দল।

আগেই দলগুলো অনেকটাই গুছিয়ে রেখেছিল নিজেদের। আজ খেলোয়াড় ড্রাফটে বাকি কাজটাও সম্পন্ন হলো। সাত দলের আইকন খেলোয়াড় আগেই ঠিক হয়ে গিয়েছিল। পাঁচটি ফ্র্যাঞ্চাইজিও দুজন করে দেশি খেলোয়াড়ও রেখে দিয়েছিল।

এরপর সব কটি দল সমতায় থেকে লটারির মাধ্যমে একের পর এক খেলোয়াড় বেছে নিয়েছে। আইপিএলের নিলামের সঙ্গে খেলোয়াড় ড্রাফটের পার্থক্য আছে। এখানে ভিত্তি মূল্যেই খেলোয়াড়েরা বিক্রি হয়েছেন। বেশি দামে কিনে নেওয়ার সুযোগ ছিল না। শুধু লটারি করে যে দলের নাম আগে উঠেছে, তাতে নির্দিষ্ট বিভাগ থেকে পছন্দের খেলোয়াড় সবার আগে বেছে নেওয়ার সুযোগ পেয়েছে। এভাবেই চলেছে পুরো প্রক্রিয়া।
ড্রাফট থেকে প্রত্যেক ফ্র্যাঞ্চাইজিকেই কমপক্ষে ১০ জন স্থানীয় ও ৩ জন বিদেশি খেলোয়াড় নিতে হয়েছে। প্রতি ম্যাচে বিদেশি খেলানো যাবে তিন থেকে চারজন। প্রতি সেটে দেশি ও বিদেশি খেলোয়াড়দের জন্য দুই দফা করে হলো খেলোয়াড় বাছাই। এসকল প্রক্রিয়া মেনেই দল গড়েছে বরিশাল বুলস।আসুন এক নজরে দেখে নেই কেমন হল বরিশাল বুলসের টিম।

বিপিএলের চতুর্থ অাসরে বরিশাল বুলসের আইকন খেলোয়াড় হিসেবে আছেন  জাতীয় দলের সাদা পোশাকের অধিনায়ক মুশফিকুর রহীম।একইসাথে তিনি দলটির অধিনায়কত্ব করবেন।এছাড়া তার সাথে দেশী খেলোয়াড়দের মধ্যে আছে পেস বোলার আল-আমিন হোসেন,  লেফট আরম স্পিনার তাইজুল ইসলাম,টপ অর্ডার ব্যাটসম্যান  শামসুর রহমান শুভ,টপ অর্ডার ব্যাটসম্যান  শাহরিয়ার নাফিস, মিডল অর্ডার ব্যাটসম্যান নাদিফ চৌধুরী, লেফট আর্ম স্পিনার মনির হোসাইন,বাহাতি পেসার অাবু হায়দার রনি, পেসার অল-রাউন্ডার কামরুল হাসান রাব্বি,স্পিনিং অল-রাউন্ডার মেহেদি হাসান।

এছাড়া দলটির হয়ে বিদেশী যে খেলোয়াড়রা মাঠ মাতাবেন তাদের মধ্যে টি-টুয়েন্টি স্পেশালিষ্ট শ্রীলংকান স্পিনিং অল-রাউন্ডার দিলশান মুনাবিরা , ওয়েস্ট ইন্ডিজের টি-টুয়েন্টি বিশ্বকাপ জয়ের নায়ক পেসার অল-রাউন্ডার কার্লোস ব্রাথওয়েট,পাকিস্তানি ক্রিকেটার স্পিনিং অল-রাউন্ডার মোহাম্মদ নেওয়াজ, টপ অর্ডার ব্যাটসম্যান ইংল্যান্ডের তারকা ক্রিকেটার জশুয়া কব ও পাকিস্তানের পেস বোলার রুম্মান রইস।

Leave a Reply