সর্বশেষ সংবাদ
পিতার নির্দেশেই হামলার শিকার হয় খেলোয়ার শাওন গাজী

পিতার নির্দেশেই হামলার শিকার হয় খেলোয়ার শাওন গাজী

পটুয়াখালী প্রতিনিধিঃতৎকালিন সময়ে ফারুক হত্যা মামলার প্রধান আসামী ও আওয়ামী নেতা মোঃ মতিউর রহমান গাজী নিদের্শেই তার পুত্র ও জাতীয় অনুর্ধ ১৯ বিশ্বকাপ দলের খোলোয়ার মোঃ সালে আহমেদ শাওন গাজীকে হত্যার উদ্দ্যেশে হামলা করেছিলে ভাড়াটে সন্ত্রাসীরা। সাংবাদিকদের কাছে এমন তথ্য প্রকাশ করে মতিউর রহমানের প্রাক্তন স্ত্রী মোসাঃ শাহনাজ পারভীন।

খেলোয়ার শাওনের মাতা শাহনাজ পারভীন জানান,তাঁর স্বামী দ্বিতীয় বিবাহ করার পর থেকেই আলাদা হয়ে পিত্রালয়ে ভাই কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ কমিটির সাবেক সহ সম্পাদক তারিকের তত্ত্বাবধায়নে জীবীকা নির্বাহ করে আসছেন। শাওন পড়ালেখার পাশাপাশি স্থানীয় খেলায় অংশ নিয়ে জাতীয় দলে খেলার সুযোগ অর্জন করেন। এরই ধারাবাহিকতায় চলতি বছর কলাবাগান ক্রিড়া চক্রের প্রিমিয়ার লীগের কলাবাগানের হয়ে অংশ গ্রহন করবেন এবং প্রথম শ্রেনীর ক্রিকেট (জাতীয়লীগ) বরিশাল দলের নিয়মিত খোলোয়ার।  আগামী ২০ ডিসেম্বর ওই খেরায় অংশ নেয়ার চুক্তি হয়। হামলার একদিন পূর্বে ঢাকা থেকে মা ও বোনের সাথে দেখা করতে পটুয়াখালীর খলিশাখালী গ্রামের বাড়ীতে আসেন।

বিকেল বেলা বাড়ী থেকে বেড় হয়ে  অদুরের একটি ইটের ভাটায় ঘুরতে যায় শাওন। প্রতিবেশি ও চাঞ্চল্যকর মামলার আসামী মোঃ রনি মৃধা, মোঃ রফিক ফিটার,মোঃ রুবেল মোঃ সৌরভ এবং নুরেআলমসহ তার সহযোগীরা শাওনকে আর্তকিত হামলা চালায়। এসময় ব্যাপক মারধোরের শিকার হয় শাওন। পরে স্থানীয়রা তাকে পটুয়াখালী হাসপাতালে ভর্তি করেন।

এ ঘটনায় ওই দিনই শাওনের মা মোসাঃ শাহনাজ পারভীন বাদী হয়ে সদর থানায় একটি মামলাও করা হয়। তবে মামলাটি নিয়ে পুলিশ কালক্ষেপন করছিল বলে অভিযোগ শাওনের মায়ের। পরে পুলিশ রনি ও নুরেআলম কে আটক করেন। কিন্তু জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে দাবী করেন শাওনের বোন সোহানা আফরোজ মিতুর অভিযোগ

তিনি আরো জানান, শাওন অর্থ উর্পাজনের উপযোগী হয়ে উঠলে তার পিতা মতিউর রহমানের চক্ষুসুল হয়ে ওঠেন শাওন। তার ইন্দনে গত শাওনকে হামলা করেছিল স্থানীয় সন্ত্রাসীরা। এভাবেই প্রতিনিয়ত শাওনের উপরে চলে আসছে তার পোষ্য প্রতিনিধির খরগো। এবার তার ইন্দনে চাদার দাবীতে শাওনকে হামলা করেছিলেন সন্ত্রাসীরা। উদ্দেশ্য ছিল শাওন যেন খেলায় অংশ নিতে না পারে।

প্রসঙ্গত, গত ১৪ ডিসেম্বর পটুয়াখালী সদর উপজেলার খালিশাখালী গ্রামের নিজ বাড়ী পাশে একটি ইটের ভাটার কাছে সন্ত্রাসী হামলা শিকার হয় জাতীয় অনুর্ধ ১৯ বিশ্বকাপ দল এবং প্রথম শ্রেনীর ক্রিকেট (জাতীয়লীগ) বরিশাল দলের নিয়মিত খোলোয়ার মোঃ সালে আহমেদ শাওন গাজী। ##

Leave a Reply