সর্বশেষ সংবাদ
২৬ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের এক দফা দাবীতে মানববন্ধন

২৬ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের এক দফা দাবীতে মানববন্ধন

বরিশাল : পৌরসভায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের শতভাগ বেতন ভাতা, পেনশন সুবিধাসহ সকল সরকারি সুবিধা সরকারের রাজস্ব তহবিল হতে পাওয়ার এক দফা দাবীতে বরিশালে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচী পালন করা হয়েছে।

আজ সোমবার (৩ এপ্রিল) বেলা ১১ টা থেকে ১২ টা পর্যন্ত নগরের কাশিপুরস্থ বিভাগীয় কমিশনার কার্যালয়ের সামনে বরিশাল-ঢাকা মহাসড়কে বরিশাল বিভাগের ২৬ পৌরসভা ও ১ সিটি কর্পোরেশনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ’র অংশগ্রহনে এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

মানববন্ধন শেষে বিভাগীয় কমিশনারের মাধ্যমে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশনের বিভাগীয় কমিটির আহবায়ক মোঃ আবু হানিফের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সদস্য সচিব মোঃ কামরুল হাসান, বাকেরগঞ্জ পৌরসভার সহকারী প্রকৌশলী মোঃ সহিদুল ইসলাম, ঝালকাঠি পৌরসভার সচিব শাহীন সুলতানা, স্বরুপকাঠী পৌরসভার সচিব মোঃ জাকির হোসেন, বরগুনা পৌরসভার সচিব রফিকুল ইসলাম, ভোলার মোঃ কামরুল হাসান প্রমুখ।

এসময় বক্তারা বলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের অধীনে স্খানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, সমবায় অধিদপ্তর, জাতীয় স্থানীয় সরকার ইনিষ্টিটিউটসহ অনেক প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা সরকারের রাজস্ব থেকে বেতন ভাতা পান। কিন্তু জনসেবক হওয়া সত্ত্বেও জনগুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন দেয়া হয়ে থাকে পৌরসভার রাজস্ব থেকে, কিন্তু যে রাজস্ব আয় হয় তা দিয়ে নাগরিকদের চাহিদা অনুযায়ী সেবার মান নিশ্চিত করে কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা প্রদান মেয়রদের পক্ষে কষ্টসাধ্য হয়ে পড়ে।

এরফলে কোন কোন পৌরসভায় ২ থেকে ২৯ মাস পর্যন্ত বেতন ভাতা বকেয়া এবং আনুতোষিক থেকে বঞ্চিত হয়ে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেণ কর্মকর্তা-কর্মচারীরা।

তাই তারা তাদের এ ন্যায্য দাবী পূরনে সরকারে সু-দৃষ্টি কামনা করেছেন।

Leave a Reply