» ছাত্রীদের গোসলের দৃশ্য ভিডিও করে বরখাস্ত হলেন অধ্যক্ষ

Published: ০৭. অক্টো. ২০১৮ | রবিবার

সরকারি একটি বালিকা উচ্চ বিদ্যালয়ের হোস্টেলে ঢুকে সেখানকার ছাত্রীদের গোসলের দৃশ্য ভিডিও করার দায়ে বরখাস্ত হয়েছেন অধ্যক্ষ। কোনো ধরনের নিয়ম না মেনে ছাত্রীদের হোস্টেলে ঢুকে তিনি এ কাজ করেছেন বলে অভিযোগ উঠেছে।

এ ঘটনা ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের ভোপালের শাহদল জেলার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী হোস্টেলে। জেলা কালেক্টরের নেতৃত্বে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে অভিযোগের সত্যতা পাওয়া যাওয়ায় স্কুলের অধ্যক্ষকে বরখাস্ত করা হয়।

শাহদলের কমিশনার জে কে জইন টাইমস অব ইন্ডিয়াকে বলেন, জেলা প্রশাসকের প্রাথমিক তদন্ত প্রতিবেদনে বেশ কিছু অনিয়মের সত্যতা পাওয়া গেছে ওই অধ্যক্ষের বিরুদ্ধে। প্রতিবেদন হাতে পাওয়ার তাকে বরখাস্ত করা হয়েছে। তবে এ ঘটনায় বিস্তারিত তদন্ত এখনো চলমান রয়েছে।

একাধিক সূত্রের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া বলছে, জেলা প্রশাসকের তদন্ত প্রতিবেদন বলছে, স্কুলের অধ্যক্ষ অনৈতিক উপায়ে হোস্টেলে প্রবেশ করেছিলেন।

হোস্টেলের শিক্ষার্থীদের অভিযোগ, অধ্যক্ষ তাদের গোসলের দৃশ্য ভিডিও করার পাশাপাশি মোবাইলে ছবি তুলেছেন। ভোপালের জেলা প্রশাসক অনুভা শ্রীভাস্তব বলেন, বিস্তারিত তদন্তে পুরো বিষয়টি পরিষ্কার হবে। তবে গোসলের ভিডিও ধারণের অভিযোগের সত্যতা প্রাথমিক তদন্তে শিক্ষার্থীদের মিলেছে।

তিনি বলেন, নিয়ম অনুযায়ী প্রত্যেকদিন একজন পুরুষ কর্মকর্তা সকাল ১০টা এবং বিকেল ৪টার সময় হোস্টেল পরিদর্শনে যেতেন এবং তার সঙ্গে সবসময় একজন নারী কর্মকর্তা থাকতেন। তবে এবার অধ্যক্ষ হোস্টেলে যাওয়ার সময় কাউকে সঙ্গে নিয়ে যাননি।

জেলা প্রশাসক অনুভা শ্রীভাস্তব বলেন, এটি নিয়মবিরোধী কাজ। তবে স্কুলের অধ্যক্ষ মোবাইল ফোনে ছাত্রীদের গোসলের দৃশ্য ধারণ করেছিলেন কি-না তা বিস্তারিত তদন্তের পর জানা যাবে। কিন্তু কোনো নারীকর্মী ছাড়া তিনি কীভাবে ছাত্রী হোস্টেলে ঢুকলেন সেটি নিয়ে প্রশ্ন উঠছে। এই ঘটনা সন্দেহের জন্ম দিয়েছে।