» বরিশাল সিটিতে পুনঃ ভোটগ্রহণে ৯ কাউন্সিলের ভাগ্য ফিরবে কাল

Published: ১২. অক্টো. ২০১৮ | শুক্রবার

অনলাইন ডেস্ক// বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) ৯টি কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামীকাল শনিবার। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। এরই মধ্যে ভোটগ্রহণের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

বরিশাল জেলা নির্বাচন কর্মকর্তা মো. হেলাল উদ্দিন খান জানান, নির্বাচন তদারকি করার জন্য ৯টি কেন্দ্রে দায়িত্ব পালন করবেন আটজন নির্বাহী ম্যাজিস্ট্রেট। সুষ্ঠু-সুন্দর পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রতিটি কেন্দ্রে পুলিশ মোতায়েন ছাড়াও কেন্দ্রের বাইরে দায়িত্ব পালন করবে দুই প্লাটুন বিজিবিসহ র্যাব-পুলিশের টহল দল, স্ট্রাইকিং ফোর্স ও রিজার্ভ ফোর্স।

গত ৩০ জুলাইয়ের নির্বাচনে অনিয়মের অভিযোগে আটটি কেন্দ্রের ফল বাতিল করে নির্বাচন কমিশন। এছাড়া একটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করেন প্রিজাইডিং কর্মকর্তা। এই ৯টি কেন্দ্রে ভোট গ্রহণ হবে আগামীকাল শনিবার ।

কেন্দ্রগুলো হচ্ছে- নগরীর ১৪ নম্বর ওয়ার্ডের আলেকান্দা ফারিয়া কমিউনিটি সেন্টার (পুরুষ), ১৭ নম্বর ওয়ার্ডের আগরপুর রোডের সরকারি মহিলা কলেজ (মহিলা) ও সদর রোডের সিটি কলেজ (পুরুষ), ২২ নম্বর ওয়ার্ডের সিঅ্যান্ডবি রোডের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ (পুরুষ) ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ (মহিলা), ২৩ নম্বর ওয়ার্ডের চৌমাথা আরএম সাগরদী সরকারি প্রাথমিক বিদ্যালয় (পুরুষ), ২৪ নম্বর ওয়ার্ডের রূপতলী হাউজিং শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সরকারি মাধ্যমিক বিদ্যালয় (পুরুষ), ২৫ নম্বর ওয়ার্ডের রূপাতলী জাগুয়া মাধ্যমিক বিদ্যালয় এবং ১ নম্বর ওয়ার্ডের সৈয়দা মজিদুন্নেছা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র।

এই ৯ কেন্দ্রে মোট ভোটার ১৬ হাজার ১১৫ জন। ৯ কেন্দ্রে অনিয়মের কারণে বিসিসির সাধারণ ওয়ার্ড নম্বর ১, ১৪, ১৭, ২২, ২৩ ও ২৪ এবং ৩টি সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলরের ফল আটকে আছে। এই নির্বাচনের মধ্য দিয়ে চূড়ান্তভাবে সবগুলো সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলরের ফল নির্ধারিত হবে।