» ম্যাচের মধ্যেই রীতিমত হাতাহাতিতে জড়িয়ে পড়লেন তারা!

Published: ১২. অক্টো. ২০১৮ | শুক্রবার

অনলাইন ডেস্ক// ক্রিকেটকে বলা হয় ভদ্রলোকের খেলা। তবে সবসময় এই খেলাটা ভদ্রলোকরাই খেলেন, এমন নয়। ইংল্যান্ডের ক্লাব ক্রিকেটে যে ঘটনাটা ঘটল, তারপর আর একে ভদ্রলোকের খেলা বলার উপায় নেই। ম্যাচের মধ্যেই রীতিমত হাতাহাতিতে জড়িয়ে পড়লেন ক্রিকেটাররা, লেগে গেল তুমুল লড়াই।

ঘটনার আসল হোতা নর্দপ ক্লাবের বোলার জর্ডান ইভান্স। কি একটা বিষয় নিয়ে প্রতিপক্ষ সেন্ট অ্যাসাফ দলের ব্যাটসম্যান ম্যাথু রায়ানের সঙ্গে লেগে যায় তার। এরপর আর কি, পিচের মধ্যেই তার সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন ইভান্স। এই ঘটনায় বিশ সপ্তাহের জন্য নিষিদ্ধ হয়েছেন তিনি।

শুধু ইভান্স নয়। এই ঘটনার জেরে নর্দপের ৩০ পয়েন্ট থেকে ১৫ পয়েন্ট কেটে নেয়ার সিদ্ধান্ত হয়েছে। যে শাস্তি আরোপ হবে ২০১৯ সালের মৌসুমের শুরু থেকে। নর্দপ অধিনায়ক মার্ক পয়েন্টনকেও শাস্তির আওতায় আনা হয়েছে। তাকে দেয়া হয়েছে দুই ম্যাচের নিষেধাজ্ঞা।

ম্যাচে উপস্থিত একজন দর্শক বলেন, ‘এটা ক্রিকেট থেকে একদমই আলাদা একটা বিষয় ছিল। আমি আগে কখনও এমনটা দেখিনি। এই ঘটনা দেখে দর্শকরা ভীষণ অবাক।’

নর্থ ওয়েস্ট ক্রিকেট লিগের চেয়ারম্যান এমন ঘটনায় হতাশা প্রকাশ করে বলেছেন, ‘এমন কিছু ঘটা সবসময়ই হতাশার। ক্রিকেট মাঠে এটা হতে পারে না। আশা করছি, এই ধরণের আচরণ যে অগ্রহণযোগ্য সেটা মানুষ বুঝতে পারবে।’

সেন্ট এসাপের চেয়ারম্যান গ্যারেথ রায়ান তো উদ্বেগ প্রকাশ করেছেন, এই ঘটনার পর নর্দপ ক্লাবের সঙ্গে তাদের আর কখনও সম্পর্ক ঠিক হবে কি না!