সর্বশেষ সংবাদ

» নিহত ইউপি চেয়ারম্যানে নান্টুর মেয়ের লেখাপড়ার দায়িত্ব নিয়েছেন হাসানাত আব্দুল্লাহ

Published: ০৬. নভে. ২০১৮ | মঙ্গলবার

অনলাইন ডেস্ক// দুর্বৃত্তদের গুলিতে নিহত জেলার উজিরপুর উপজেলার জল্লা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান বিশ্বজিত হালদার নান্টুর ষষ্ঠ শ্রেণিতে পড়ুয়া একমাত্র কন্যা দিশারী হালদারের লেখাপড়ার দায়িত্ব নিয়েছেন বঙ্গবন্ধুর ভাগ্নে মন্ত্রী আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি।

তারই ধারাবাহিকতায় সাংসদের ব্যক্তিগত তহবিল থেকে পাঁচ লাখ টাকার অনুদানের এফডিআরের কাগজপত্র মঙ্গলবার সকালে অনুষ্ঠানিকভাবে নান্টুর পরিবারের কাছে হস্তান্তর করেছেন আগৈলঝাড়া উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস। নির্বাহী অফিসারের কার্যালয়ে নিহত নান্টুর বাবা মুক্তিযোদ্ধা সুকলাল হালদারের হাতে আনুষ্ঠানিকভাবে এমপির প্রদান করা টাকার পাঁচ বছর মেয়াদী এফডিআরের কাগজপত্র হস্তান্তর করা হয়। এসময় উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব কবির হোসেন সরদার।

ইউএনও বিপুল চন্দ্র দাস জানান, গত ১৩ অক্টোবর শ্রীমতি মাতৃমঙ্গল বালিকা বিদ্যালয় হলরুমে একটি অনুষ্ঠানে জাতির পিতার ভাগ্নে, মন্ত্রী আবুল হাসানাত আব্দুল্লাহ তার ব্যক্তিগত তহবিল থেকে নগদ পাঁচ লাখ টাকা প্রদান করেন। ওই টাকা নান্টুর মেয়ের লেখাপড়ায় কাজে ব্যবহারের জন্য ইউএনও’কে এফডিআরের দায়িত্ব দেয়া হয়। ইউএনও আগৈলঝাড়া উপজেলা সদর পোষ্ট অফিস শাখায় পাঁচ বছর মেয়াদী একটি এফডিআর করে দেন। দিশারীর বয়স না হওয়ায় নিহত নান্টুর স্ত্রী বেবী দাসের নামে ওই পাঁচ লাখ টাকা জমা রাখা হয়। যার উত্তরাধিকার করা হয়েছে নান্টুর একমাত্র মেয়ে দিশারী হালদারকে। ইউএনও আরও জানান, পাঁচ লাখ টাকার লভ্যাংশ থেকে দিশারীর লেখাপড়ার খরচ বহন করতে পারবে তার পরিবার।