» ঝালকাঠিতে আগুনে পুড়লো ৫ দোকান ও একটি বসতঘর

Published: ১২. নভে. ২০১৮ | সোমবার

অনলাইন ডেস্ক// ঝালকাঠির রাজাপুরে এক সপ্তাহের ব্যবধানে আবারো অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। উপজেলার মঠবাড়ি ইউনিয়ণের বাদুরতলা বাজারে রবিবার (১১ নভেম্বর) রাত পৌনে ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এতে বাজারের ৫টি দোকান ও ১টি বসতঘর সম্পূর্ণ পুড়ে গেছে। সোমবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্থানীয় চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয়রা জানায়, আগুন দেখে ঝালকাঠি ফায়ার সার্ভিসে ফোন দেওয়া হলে ঝালকাঠি, ভান্ডারিয়া ও কাউখালী ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে আসে। তবে ফায়ার সার্ভিসের গাড়ি আসার আগেই বাজারের মুদি-মনোহারি, হোমিওপ্যাথিক চিকিৎসক, কসমেটিক্সের দোকান ও একটি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। মো. হেমায়েত উদ্দিন, মো. কবির হোসেন, মো. শাহ আলম, মো. সোহরাব হোসেন, মো. বুলবুল ও বলাই শীলের একটি বসতঘর সম্পূর্ণ ভস্মীভূত হয়।

ক্ষতিগ্রস্ত হোমিও চিকিৎসক মো. শাহ আলম জানান- বিদ্যুতের শর্টসার্কিট অথবা মোবাইলের চার্জার বিস্ফোরিত হয়ে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করছি। এতে অন্তত ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। গভীর রাতে আগুন লাগা ও ফায়ার সার্ভিস আসতে বিলম্ব হওয়ায় ক্ষয়ক্ষতির পরিমাণ বেড়েছে।

এর আগে গত ৩ নভেম্বর উপজেলা সদরের বাঘড়ি ব্রিজের দক্ষিণ পাশে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ৪টি ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছিল।