» বরগুনায় ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের দিয়ে ইবতেদায়ি সমাপনী দেওয়ানোর চেষ্টা!

Published: ১৯. নভে. ২০১৮ | সোমবার

অনলাইন ডেস্ক// বরগুনার পাথরঘাটায় ইবতেদায়ি সমাপনী পরীক্ষা দিতে এসে ধরা পড়ল ৯ শিক্ষার্থী। তারা একটি মাধ্যমিক বিদ্যলয়ের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী। প্রতারণা করে একটি ইবতেদায়ি মাদরাসা সুপার তাদের পরীক্ষা দিতে উৎসাহিত করে। উপজেলা প্রশাসন ওই শিক্ষার্থীদের পরীক্ষা গ্রহণ বন্ধ করেছেন। সংশ্লিষ্ট ইবতেদায়ি মাদরাসায় শিক্ষার্খী সংকটের কারণে অন্য বিদ্যলয়ের শিক্ষার্থীদের এভাবে প্রলুব্ধ করা হয়।
পরীক্ষার প্রথমদিন গত শনিবার (১৮ নভেম্বর) এ ঘটনা ঘটে।

উপজেলা প্রশাসন ও পরীক্ষাসংশ্লিষ্ট কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, বুরজুকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরীক্ষাকেন্দ্র থেকে ষষ্ঠ শ্রেণির ৯ (নয়) শিক্ষার্থীর পরীক্ষা দেওয়ায় সময় হাতেনাতে ধরা হয়। তারা কাঠালতলী ইউনিয়নের আজিজিয়া স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসার হয়ে পরীক্ষা দিচ্ছিল। ওই নয় শিক্ষার্থীর পরীক্ষা গ্রহণ থেকে বিরত রাখা হয়েছে।

শিক্ষার্থীরা সকলেই ওই মাদরাসা থেকে ২০১৮ সালে ইবতেদায়ি সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য রেজিস্ট্রেশনও করেছে। অথচ তারা উপজেলার কে কে আজিজিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী।

পাথরঘাটা উপজেলা শিক্ষা কর্মকর্তা নগন্দ্রে নাথ সরকার বলেন, ওই পরীক্ষার্থীদের পরীক্ষা গ্রহণ থেকে বিরত রাখা হয়েছে। তবে কেন্দ্রসচিবের অভিযোগ সত্য নয়।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হুমায়ুন কবির বলেন, এ বিষয়ে উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. মনিরুল ইসলামকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। মাদরাসা সুপারেকে খুঁজে পাওয়া যায়নি। তদন্ত প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।