» ঝালকাঠিতে বৃদ্ধাকে রাস্তা থেকে কুড়িয়ে হাসপাতালে ভর্তি করলেন ডিসি

Published: ২২. নভে. ২০১৮ | বৃহস্পতিবার

অনলাইন ডেস্ক// ৮০ বছরের বৃদ্ধা চানবরু বেগম চির কুমারী। বাবা-মা মারা যাওয়ার পর ছোট বোন জাহানুল বেগমের কাছে থাকতেন তিনি। পারিবারিক প্রয়োজনে জাহানুল বেগমও ঢাকায় চলে এলে আত্মীয় স্বজনদের বাড়ি, ঘরের বারান্দা এমনকি গোয়াল ঘরেও আশ্রয় নিয়েছেন অনেক সময়। এখন বয়সের ভারে স্বাভাবিক জীবন যাপন করতে অক্ষম তিনি।

মঙ্গলবার বিকেলে শহরের বাসন্ডা ব্রিজের ঢালে পড়ে থাকতে দেখা যায় তাকে। কয়েকজন সংবাদকর্মী এবং স্থানীয়রা বিষয়টি জেলা প্রশাসক মো. হামিদুল হককে জানালে তিনি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আতাহার মিয়াকে সেখানে পাঠিয়ে চনবরু বেগমের চিকিৎসার ব্যবস্থা করার নির্দেশ করেন। পরে তাকে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়।

বর্তমানে সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. গোলাম ফরহাদের পর্যবেক্ষণে তার চিকিৎসা চলছে। প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষাও বিনামূল্যে করার ব্যবস্থা করেন তিনি।

 

আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় জেলা প্রশাসক মো. হামিদুল হক এবং সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হাওলাদার সদর হাসপাতালে চিকিৎসাধীন চানবরুকে দেখতে যান। এ সময় তার চিকিৎসার সার্বিক খোঁজ খবর নেন ডিসি।

সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হাওলাদার জানান, অসহায় বৃদ্ধা চানবরু বেগমের সার্বিক খোঁজ খবর নেয়া হচ্ছে। বিনামূল্যে তার সার্বিক চিকিৎসা দেয়া হচ্ছে।

জেলা প্রশাসক মো. হামিদুল হক জানান, ওই বৃদ্ধার চিকিৎসাধীন অবস্থায় সেবাযত্ন করার এক নারীকে তার কাছে রাখা হয়েছে। চানবরু বেগমের নামে দেয়া বয়স্কভাতা প্রতারণা করে কে তুলে নেয় তার খোঁজ খবরও নেয়া হচ্ছে। তাছাড়াও চানবরু বেগমের পৈত্রিক সম্পত্তি কোথায় কি অবস্থায় আছে, তার নামে কতটুকু জমি বরাদ্দ আছে সে ব্যাপারে খোঁজ নিতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়েছে।